banglanewspaper

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসনে ১০০০ ছাত্রের জন্য একটি অত্যাধুনিক হল নির্মাণ করে দিচ্ছেন নরসিংদী জেলার কৃতি সন্তান, বিশিষ্ট দানবীর, থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আঃ কাদির মোল্লা। 

গতকাল সোমবার (২৯ শে আগস্ট) রাত ৮ টা ৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর  নেতৃত্বে একটি প্রতিনিধি দল থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আঃ কাদির মোল্লার সাথে তাঁর কাকরাইল কার্যালয়ে এক আলোচনা সভায় মিলিত হন।

 সেখানেই পূর্ব প্রতিশ্রুতি অনুসারে এই হল নির্মাণের কথা জানান তিনি।

পবিত্র ঈদ-উল-আযহার ছুটি শেষে এ উপলক্ষে দুটি প্রতিষ্ঠানের মধ্যে ‘Memorandum of understanding (MOU)’ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে। 

উল্লেখ্য, হলটির নির্মাণ কাজ আগামী জানুয়ারি-২০১৭ থেকে শুরু করা হবে এবং হলটির নির্মাণের সার্বিক তত্ত্ববধানে থাকবে থার্মেক্স গ্রুপ। 

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্র্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, প্রধান  প্রকৌশলী (চলতি দায়িত্ব) সুকুমার  চন্দ্র সাহা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি অত্যাধুনিক বাস প্রদান করেছিলেন আলহাজ্ব আঃ কাদির মোল্লা এবং তিনি তখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি হল নির্মাণে সহযোগিতার কথা ব্যক্ত করেছিলেন। এতদিন উপযুক্ত জায়গার অভাবে নতুন হল নির্মাণ করা সম্ভব হয়নি। কেরানীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের ক্রয়কৃত জায়গা বুঝে পাওয়ার পর হলটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হল।

ট্যাগ: