banglanewspaper

সিলেটে কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর চাপাতি দিয়ে কুপিয়ে আহত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদে লন্ডনে এক মানববন্ধন হয়েছে। ‘আমরা সিলেটবাসী’ নামের একটি সংগঠনের ডাকে গতকাল শনিবার বিকেলে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার চত্বরে ওই প্রতিবাদী মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাদের পাশাপাশি যুক্তরাজ্য আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও অংশ নেন।

ছাত্রলীগের নেতা বদরুলের বর্বরোচিত হামলার নিন্দা জানাতে স্থানীয় টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার খালিদ উদ্দিন আহমদ, ডেপুটি স্পিকার সাবিনা আক্তার, সাবেক স্পিকার আবদুল মুকিত চুন্নু, কাউন্সিলর জশোয়া পেক ও টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির চেয়ারম্যান ক্রিস উইভার্স মানববন্ধনে শামিল হন।

বক্তারা বলেন, ভিডিওচিত্রে দেখা হামলার নৃশংসতায় তাঁরা হতবাক। এ ঘটনা বাংলাদেশে সামাজিক ও মানবিক মূল্যবোধের অবক্ষয়কে তুলে ধরে বলে মন্তব্য করেন কয়েকজন বক্তা। এ ধরনের হামলার পুনরাবৃত্তি ঠেকাতে বদরুলের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে বলে মনে করেন তাঁরা।

উল্লেখ্য, গত ৩ অক্টবর সোমবার খাদিজা বেগমকে কুপিয়ে মারাত্মক আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগের নেতা বদরুল আলম। ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, তিনি এখনো ভেন্টিলেশনে আছেন। মস্তিষ্কে চাপ কমানোর জন্য তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

ট্যাগ: