ওপার বাংলাঃ ভারতের মনিপুর রাজ্যে আবারো হামলা চালিয়েছে জঙ্গিরা। রাজ্যের চানদেল জেলার দু’টি পৃথক স্থানে জঙ্গি হামলার ঘটনায় চার পুলিশ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো চার পুলিশ সদস্য। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার। 

পুলিশ জানিয়েছে, সীমান্ত শহর মোরেহের ২১ কিলোমিটার দূরবর্তী লোকচাও এলাকায় প্রথম হামলাটি চালানো হয়। হামলায় ঘটনাস্থলেই দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েকজন। 

মণিপুরে নাগা এলাকাগুলিকে ভাগ করে নতুন সাতটি জেলা গড়া হয়েছে। একের পর এক নতুন জেলা উদ্বোধনের কাজ চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী ওক্রাম ইবোবি সিং। বৃহস্পতিবারও জেলা উদ্বোধন করার কথা রয়েছে তার। এ কারণে সড়কের নিরাপত্তা যাচাই করছিলেন নিরাপত্তাকর্মীরা। 

সকাল সাড়ে ৬টার দিকে লোকচাও এলাকায় পুলিশের গাড়ি বহরে হামলা চালায় জঙ্গিরা। তাদের স্বয়ংক্রিয় অস্ত্র, গ্রেনেডের সামনে প্রতিরোধ গড়ার আগেই লুটিয়ে পড়েন ট্রাকে থাকা পুলিশ সদস্যরা। পরে বংয়াং এলাকায় ফের পুলিশের গাড়িবহর লক্ষ্য করে গুলি চালানো হয়। 

ওই হামলার তীব্র নিন্দা করে মুখ্যমন্ত্রী ইবোবি সিং বলেছেন, ‘এভাবে জোর করে জঙ্গিরা মণিপুরের জমি দখল করতে পারবে না। মণিপুরের জমি রাজ্যের সম্পত্তি। কোনো একটি গোষ্ঠীর নয়।