নিজস্ব প্রতিবেদক: রাজধানী নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্লান সেন্টার) শুরু হচ্ছে  ছয় দিনব্যাপী বাংলাদেশের সর্ববৃহৎ এ কম্পিউটার মেলা। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী মঙ্গলবার (২৭ ডিসেম্বর) পর্যন্ত।

আগামীকাল বৃহস্পতিবার থেকে ‘সাইবার সিকিউরিটি : দি অনলি ওয়ে টু ফ্লাই’ এ স্লোগানকে ধারণ করে শুরু হচ্ছে ছয় দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬ (উইন্টার)।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ এর  আহ্বায়ক তৌফিক এহেসান।

ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ এর আয়োজক কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি। এটি দেশের ৮ম ডিজিটাল আইসিটি ফেয়ার।

তৌফিক এহেসান বলেন, মেলা উপলক্ষে প্রযুক্তি পণ্যের ওপর রয়েছে আকর্ষণীয় মূল্য ছাড় ও বিভিন্ন গিফটের ব্যবস্থা। এ ছাড়াও থাকছে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাশের সঙ্গে ফ্রি মুভি দেখার ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ অনেক আয়োজন। মেলার চতুর্থ দিনে অনুষ্ঠিত হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

মেলা দর্শণার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলার প্রবেশমূল্য ১০ টাকা। তবে সংবাদকর্মীরা ও স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে এবং প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।