banglanewspaper

শিনানুর আমিন দিপু: সোমবার মধ্যরাত ২টায় গুলশান- ১ এর ডিসিসি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকান্ড ব্যবসায়ীদের অসতর্কতা নয় বরং কোন দুষ্ট মহলের ইচ্ছাকৃতভাবে লাগানো অগ্নিকান্ড। সাধারন জনগনের ধারনা এমনটাই।

রাত ১২টার দিকে মার্কেট বন্ধ হয়ে যাওয়ার পর মার্কেটে কোন ব্যবসায়িক কার্যক্রম হয় না। মার্কেটের একমাত্র প্রহরী ছাড়া ভবনে আর কেউ থাকে না। এই অবস্থায় মুহূর্তেই আগুন লেগে যাওয়ার ঘটনা কোন মতেই গ্রহণযোগ্য নয়। দোকানের ভিতরে যেসব কর্মচারী রাত্রিযাপন করে, তাদের কেউ আগুন লাগার সঠিক কারণ জানেন না। এমতবস্থায় আগুন লাগার ঘটনাকে ভূতুরে কান্ডই বলা চলে। মার্কেটের ভিতরে কোন খাবার হোটেল বা স্থায়ী কোন গ্যাস লাইন নেই।

এই অগ্নিকান্ড বর্তমান সরকারকে ব্যর্থ প্রমাণিত করার একটি পাঁয়তারা। সাধারন জনগনের প্রশ্নের জবাব খুঁজতে পুলিশ বাহিনীকে এই বিষয়ের স্বচ্ছ তদন্ত করার আহ্বান জানাচ্ছি।

উল্লেক্ষ, অগ্নিকান্ডে মার্কেটের উপরের অংশ সম্পূর্ণ ধ্বসে পরে। ব্যবসায়িদের ৩০ বছরের গড়া সম্পত্তি ধ্বংস হয়ে যায়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ পুরো মার্কেট ভবন আজ সন্ধায় শুরু করেছে।

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ নিউজ আওয়ার-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)