নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। বৃহস্পতিবার দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বটতলায় এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি চলেছে।

রক্তদান কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জন্য রক্ত দিয়েছে। ৩০ লাখ মানুষ এ দেশের জন্য রক্ত দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ ও সেই ইতিহাসকে ধারণ করে বিভিন্ন কল্যাণমূলক কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আজকে রক্ত দেওয়ার মাধ্যমে একটি ত্যাগের মানসিকতা গড়ে উঠবে। ছাত্রলীগকে আদর্শবান হতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার জন্য সোনার মানুষ হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ মেডিকেল এসোশিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার মানসে ছাত্রলীগের জন্ম দেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করার জন্য ছাত্রলীগ ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করছে।

রক্তদান কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান, মহাসচিব ডা. এম এ আজিজ, বিএমএর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।