নিজস্ব প্রতিবেদক: রাজধানীর চকবাজারে আবুল হোসেন বাবু (২৬) নামের এক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করে চকবাজার থানা পুলিশ। পরে বিকলে ৪টায় ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

বাবু পরিবারসহ চকবাজার থানার পূর্ব ইসলামবাগ এলাকায় থাকতেন। সোয়ারীঘাটে তার ''বাবু ট্রেডার্স'' নামে একটি পুরাতন ড্রাম ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

বাবুর ভাই ভাই বাদল মিয়া বলেন, বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় বাবু বাসায় এসে আবার সোয়ারীঘাট বাজারে যাবে বলে বাসা থেকে বের হয়। এরপর রাত সাড়ে ১০টার দিকে বাবুর মোবাইল থেকে এক ব্যাক্তি ফোন দিয়ে বলে সোয়ারীঘাট থেকে বাবুর মরদেহ নিয়ে যেতে। তারা সেখানে গিয়ে ভ্যানের উপর তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন।

সেখান থেকে তাদের উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার মরদেহ সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়। ঘটনার খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় পুলিশ বাসা থেকে মৃতদেহ উদ্ধার করেন।

চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) জিহাদ দেওয়ান বলেন, তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই, তার মুখে এলকোহলের গন্ধ পাওয়া গেছে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বাবুর ভাই বাদল দাবি করেন, তার ভাইকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আরেক ড্রাম ব্যবসায়ী ন‍ূর মোহাম্মদকে সন্দেহ করছেন তিনি। তার দাবি নূর মোহাম্মদকে ধরলেই সব কিছু বেরিয়ে আসবে।