banglanewspaper

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা নিয়ে প্রেস ব্রিফিং করেছে জেলা প্রশাসন। এ উপলক্ষে শনিবার বিকেল সাড়ে ৪টায় জেলা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান।

এ  সময় তিনি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে উন্নয়ন মেলা উৎযাপনের জন্য বিভিন্ন নির্দেশনা সংক্রান্ত কার্যবিবরণী সাংবাদিকদের নিকট তুলে ধরেন।

তিনি বলেন, ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’ এই স্লোগানকে সামনে রেখে জেলায় উন্নয়ন মেলা ২০১৭ আয়োজন উপলক্ষে বেশ কিছুদিন থেকে জেলার সকল সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে প্রস্তুতিমূলক সভা করে আসছি কিভাবে মেলাকে সাফল্যমন্ডিত করা যায়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলার মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ প্রাঙ্গনে ৯-১১ জানুয়ারী ২০১৭ইং তিনদিন ব্যাপী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। উন্নয়ন মেলা উপলক্ষে ৯ জানুয়ারী লালমনিরহাট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি র‌্যালী বের হয়ে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ প্রাঙ্গনে এসে শেষ হবে।

এছাড়াও জেলার সকল সরকারী প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের ডুকুমেন্টারী ফ্লিম জেলা তথ্য অফিসের মাধ্যমে তুলে ধরা হবে। জেলা পর্যায়ের কার্যক্রমের সাথে সদর উপজেলা সংযুক্ত হয়ে উন্নয়ন মেলায় সহযোগীতা করবেন। এজন্য মেলায় স্ব স্ব স্টলে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণের উপস্থিতি ও অবস্থান নিশ্চিত করতে বলা হয়েছে।

মেলার শেষের দিন ১১ জানুয়ারী মুক্তিযুদ্ধের জেতনা প্রতিফলিত হয় এরুপ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হবে বলে জেলা প্রশাসক জানান। এজন্য তিনি সাংবাদিকদের লেখনির মাধ্যমে প্রচারের জন্য অনুরোধ জানান।

ট্যাগ: