নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ৯ জানুয়ারি (সোমবার) বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নিবে। দলটির প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইতোমধ্যে সংলাপে অংশ নিতে প্রতিনিধি দলের নাম বঙ্গভবনে পাঠানো হয়েছে। প্রতিনিধি দলে রয়েছেন, প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, দলের আমিরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, মাহবুবুর রহমান ও গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, মাওলানা আব্দুল কাদির, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম।

নতুন ইসি গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি গত ১৮ ডিসেম্বর থেকে ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন। প্রথম দিন তিনি সংসদের বাইরে থাকা প্রধান রাজনৈতিক দল বিএনপির সঙ্গে সংলাপ করেন। পর্যায়ক্রমে জাতীয় পার্টিসহ দুই দফায় ৯টি দলের সঙ্গে বৈঠক করেছেন। সর্বশেষ আগামী ১১ জানুয়ারি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবেন রাষ্ট্রপতি।