নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ছয় সদস্যকে ৯০টি চোরাই ল্যাপটপসহ আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে শনিবার (৭ জানুয়ারি) রাত পর্যন্ত তাদের আটক করা হয়।

আটক ছয়জন হলেন- খলিল গাজী, আব্দুল কালাম, এমদাদুল হক, হাসিবুর রহমান শুভ্র, মনির ব্যপারি ও মুশফিকুর রহমান।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির যুগ্ম-কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, প্রথমে খলিল, কালাম, এমদাদুল ও মুশফিকুরকে আটক করা হয়। পরে তারা জানান, এসব চোরাই ল্যাপটপ তাদের নেতা মনির ব্যাপারীর কাছে জমা দেওয়া। বিনিময়ে তাদের টাকা দেওয়া হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে মনির ব্যাপারীকে আটক করা হয়।

আটক মনির ব্যাপারী জানান, তার কাছ থেকে হাসিবুর রহমান শুভ্র নামে একজন ল্যাপটপগুলো কিনে নিয়ে যান। তার দেওয়া তথ্য অনুযায়ী, দারুসসালামের নিজ বাসা থেকে শুভ্রকে আটক করা হয়। শুভ্র ল্যপটপগুলো খানিকটা ঘষামাজা করে অনলাইনের মাধ্যমে বিক্রি করতেন বলেও জানান তিনি।

তাদের দেওয়া তথ্য মতে, শুভ্রর বাসা থেকে ৫৬টি ও রাজধানীর একটি মার্কেট থেকে আরও ৩৪টি ল্যাপটপসহ মোট ৯০টি ল্যাপটপ জব্দ করা হয়। আব্দুল বাতেন বলেন, আমরা ধারণা করছি এ চক্রের সঙ্গে আরও সদস্য জড়িত রয়েছে। তাদের আটক করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।