banglanewspaper

মোস্তাফিজুর রহমান, দিনাজপুর: রবিবার সকাল ১১ টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে 'বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার উদ্দ্যেগে এক মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। উক্ত মানব বন্ধনে জাতীয় পে-স্কেল অনুযায়ী বার্ষিক ৫% বেতন বৃদ্ধি, বৈশাখী ভাতা ও অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয় করণের দাবি জানানো হয়।

এসময় দিনাজপুরের বিভিন্ন উপজেলার শিক্ষক সমিতির সভাপতিগণ তাদের দাবি আদায়ে বক্তব্য প্রদান করেন। বক্তৃতায় তারা বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রতি যথেষ্ট গুরুত্ব প্রদান করেছেন। তাই তাদের দাবি সমূহ দ্রুত বাস্তবায়ন করা হবে বলে আশা করেন। এছাড়াও শিক্ষা বিষয়ক বিজ্ঞপ্তিগুলো অনলাইনে প্রদান করার দাবিও জানানো হয়।

দিনাজপুর জেলা শাখার শিক্ষক সমিতির সভাপতি, মোঃ আহসানুল হক মুকুল বলেন, সরকার অতীতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জাতীয় বেতন স্কেল প্রদান করে শিক্ষকদের কাছে অনেক সমাদৃত হয়েছেন। কিন্তু, গত ২০ ডিসেম্বর ৮ম জাতীয় বেতন স্কেল প্রদান করার পূর্বে একটি প্রজ্ঞাপনে "বেতন-ভাতা" শব্দটির স্থলে "অনুদান-সহায়তা" ব্যবহার করা হয়। তিনি "অনুদান-সহায়তা" শব্দটি বাতিলের দাবি জানান।

মানব বন্ধন শেষে তার নেতৃত্বে শিক্ষকদের দাবিসমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট পৌঁছানর জন্য দিনাজপুর জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়।

ট্যাগ: