banglanewspaper

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উলুকান্দি গ্রামবাসীর উদ্দ্যেগে মিনিবার নাইট ফুটবল প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে।  গ্রামের যুব সমাজ ও মুরব্বিয়ানের যৌথ উদ্দ্যেগে আয়োজিত অনুষ্ঠানে অত্যন্ত জমজমাট পরিবেশে গতকাল রবিবার রাত ৮টায় শুভ উদ্বোধন করেন গ্রামের প্রবীন মুরব্বী হাফেজ আব্দুর রহিম।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম,এ আহমদ আজাদ,আউশকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান নোমান, দেবপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য আব্দুল মুকিত, সাবেক মেম্বার মাসুক মিয়া, আউশকান্দি র.প.উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কমিটির সদস্য আব্দুর রকিব, সাবেক  কৃতি ফুটবলার গৌছ চৌধুরী।

মাস্টার আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিজানুর রহমান জিলাদ,আওয়ামীলীগ নেতা আব্দুল জলিল, আব্দুল ওযাহেদ, সিরাজ মিয়া, আজিজুর রহমান শুকুর, শ্রমিক নেতা আরিফুর রহমান হেলাল, ছাত্রনেতা শিহাব আহমদ, তোফায়েল আহমদ, আব্দুল হেকিম, আলাউর রহমান, ময়নুল ইসলাম, সুন্দল আলী, কুরুশ মিয়া,আমিন কামাল, বিলাল হোসেন, সুমন মিয়া,আলী আজগর, খালেদ আহমদ, জুনেদ মিয়া, মান্না আহমদ, আল আমিন প্রমূখ।

পরে বক্তাগন আলোচনা সভায় বলেন গ্রামবাংলার জনপ্রিয় খেলা ফুটবল খেলাকে বাঁচানোর জন্য প্রয়োজন সুন্দও একটি প্রদক্ষেপ ও উদ্দ্যোগ। একসময়ে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ফুটবল খেলাকে বাঁচিয়ে রাখতে সমাজের সচেতন লোকজন এগিয়ে এসে বিভিন্ন টুনামেন্টের মাধ্যমে আবারো জাগিয়ে তুলতে হবে। ফিরে আনতে আগের জনপ্রিয়তা।

কারন এখন মানুষ কেন ফুটবল থেকে মুখ ফিরিয়ে ক্রিকেটের দিকে অগ্রসর হচ্ছে এটা নিয়ে বাফুকে চিন্তা করতে হবে। কিভাবে আবারো গ্রামে গ্রামে ফুটবল ছড়িয়ে দেয়া যায় সেই উদ্দ্যেগ বাফুকে ভাবতে হবে। ভুটানের মতো দেশের কাছে আমাদের ফুটবল যেন আর মাথা নত না করে সেই কথা আমাদের ফুটবল কর্তাদের চিন্তায় থাকতে হবে।