banglanewspaper

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী বলেছেন, পরিবার থেকে সমাজ আর সমাজ থেকে রাষ্ট্রের প্রতিটি স্তরে মানুষের অধিকার নিশ্চিত করতে মানবাধিকার নীতি অনুসরণ করে সবাইকে কাজ করতে হবে।

যেখানে মানবতা বিবর্জিত হয়, মানুষ খুন হয় সেখানেই মানবাধিকার প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন নবীগঞ্জ উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মানবাধিকার কমিশন নবীগঞ্জ উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বিশিষ্ট সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব প্রভাষক উত্তম কুমার পাল হিমেলের পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মানবতাবাদী হারুনুর রশিদ চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সরওয়ার, বাংলাদেশ মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি কবি তাহমিনা বেগম গিনি, সহ-সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মানবতাবাদী এস এম খোকন।

সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাইফুর রহমান খাঁন, গীতা পাঠ করেন প্রভাষক উত্তম কুমার পাল হিমেল। স্বাগত বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌর মানবাধিকার কমিশনের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, প্রভাষক রেজাউল আলম, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম এ আহমদ আজাদ, সাধারণ সম্পাদক সলিল বরন দাশ, সাবেক সাধারণ সম্পাদক রাকিল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার শিকদার, প্রমথ চক্রবর্ত্তী বেনু, প্রভাষক রাফু বেগম চৌধুরী, পবিত্র বনিক, সাইফুর রহমান খাঁন, উজ্বল সরদার, ইকবাল হোসেন বেলাল, জ্যোতিষ রঞ্জন সরকার, মোজাহিদ আলম চৌধুরী, আমিনুর রহমান স্বপন, সুশান্ত বৈদ্য, সাবের আহমদ চৌধুরী, মতিউর রহমান মুন্না, মাহবুবুর রহমান রাজু, মোঃ তাজুল ইসলাম প্রমূখ।
সভায় সর্বসম্মতিক্রমে ফখরুল আহসান চৌধুরীকে সভাপতি, সাইফুল জাহান চৌধুরীকে কার্যনির্বাহী সভাপতি ও প্রভাষক উত্তম কুমার পাল হিমেলকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ মানবাধিকার কমিশন নবীগঞ্জ উপজেলা শাখার কমিটি গঠন করা হয়।

ট্যাগ: