সবুজের গালিচায় ঢাকা আউটফিল্ডের থেকে যেখানে ক্রিকেট পিচগুলো আলাদা করা যায় না, সেখানে একজন পেসারের অভিষেকের সম্ভাবনা জাগা তো স্বপ্নের মতই।  তাসকিন আহমেদ সেটি গোপনও করছেন না। তবে তার স্বপ্নের এই পিচই যে সতীর্থ ব্যাটসম্যানদের জন্য মরণ ফাঁদ হয়ে দেখে দিতে পারে সেটি কি ভাবাচ্ছে না তাসকিনকে? অবশ্যই ভাবাচ্ছে! অভিষেকের রোমাঞ্চের পাশাপাশি খানিকটা চিন্তাও থাকছে তাই। সঙ্গে থাকছে বিশ্বাস, সতীর্থ ব্যাটসম্যানরা টেকনিক আর সাহস দিয়েই ভালো কিছু করবেন বলে মনে করছেন টাইগার পেসার।

বাংলাদেশের ঘোষণা করা টেস্ট দলে তাসকিন আছেন কিন্তু এখন পর্যন্ত বৃহস্পতিবার যে টেস্ট শুরু হবে তার চূড়ান্ত একাদশ ঘোষণা করা হয়নি। 

প্রথম টেস্টকে সামনে রেখে মঙ্গলবার প্রথমবারের মতো ওয়েলিংটনের বেসিন রিজার্ভ ক্রিকেট গ্রাউন্ডের মাঠে অনুশীলন করেছে বাংলাদেশ দল। টিম বাংলাদেশকে অনুসরণ করা বাংলাদেশি সাংবাদিকরা এদিন মিডিয়া ব্রিফিং-এর জন্যে তাসকিনকে চান। যদি সুযোগ হয় তাহলে তার অভিষেক হবে ওয়েলিংটনে। সে জন্যেই বুঝি তাকে নিয়ে সবার এতো আগ্রহ! মিডিয়া ব্রিফিং-এ অভিষেক টেস্টের আগে তার মনের অবস্থা জানতে চাইলে বাংলাদেশের তরুণ এই গতির রাজা দেশবাসীর উদ্দেশ্যে বলেন, ‘আমার জন্যে দোয়া করবেন। যাতে আমি সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে পারি।’