মজিবুর রহমান, কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলা প্রশাসনের আয়োজিত উপজেলা চত্বরে উন্নায়ন মেলায় এসে সেবা গ্রহণ করলেন কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভূইঁয়া।

মঙ্গলবার দুপুরে তিনি মেলায় যান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্টলে গিয়ে রক্তের গ্রুপ পরীক্ষা করান। পরে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন ।

এসময় তিনি গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বৈষম্যহীন সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলা। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিকসহ সামগ্রীক উন্নায়নে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে। সরকারের গৃহীত উন্নায়ন কার্যক্রম জনগণের সামনে তুলে ধরতে আজকে এই উন্নায়ন মেলা। সরকারের উন্নায়ন কাজে দলমত নির্বিশেষে সহযোগিতা করার জন্য তিনি সকলের প্রতি আহবান রাখেন। 

এদিকে উন্নায়ন মেলার দ্বিতীয় দিনের উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুতাসিমূল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায়, স্কুল ও কলেজ পর্যায়ে কুইজ প্রতিযোগিতা,বিতর্ক প্রতিযোগিতা,বিভিন্ন দপ্তরের উন্নায়নের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও প্রামান্য চিত্র প্রর্দশন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সাইফুল ইসলাম জয় জানান, মেলায় আগত জনসাধারণকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে  মেলার একটি স্টলে মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে। আগত লোকজন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,ব্লাড গ্লুকোজ নির্ণয়,ব্লাড প্রেসার মাপা,জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি বিবরণ,এএনসি সেবা,ওজন মাপা,পিএনসি সেবা ও শিশুদের উচ্চতা মাপাসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা নিতে পারছেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।