সাইদুর রহমান রাজ, হালুয়াঘাট (ময়মনসিংহ): হালুয়াঘাটে সর্বস্তরের জনগণের উদ্যোগে ১০ জানুয়ারী অপরা‎হ্নে উপজেলা পরিষদ চত্বরে শিশু হত্যাকারী মাসুদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন জুগলী ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হাসান, নিহত শিশুর চাচা শাজাহান ঢালী, হতভাগ্য পিতা নজরুল ইসলাম সহ শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হত্যাকারী মাসুদের ফাঁসির দাবিতে স্মারক লিপি প্রদান করা হয়। জানা যায়, গত ১ জানুয়ারী উপজেলার জুগলী ইউনিয়নের সংড়া গ্রামের নজরুল ইসলাম এর শিশুপুত্র ফরহাদ (৬) বাড়ির আঙ্গিনায় সকালে প্রতিবেশী মাসুদের পুত্র’র জুনায়েতের সাথে খেলাধুলা করতে অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে মাসুদ দৌড়ে এসে শিশু ফরহাদের মাথায় লাঠি দিয়ে আঘাত করে। ঘটনাস্থল থেকে আহত ফরহাদ কে উদ্ধার করে তার পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

শিশুটির অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে প্রেরণ করে এবং অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালটির কর্তৃপক্ষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ৬ জানুয়ারী দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ফরহাদ মৃত্যুবরণ করে। এ ঘটনায় নিহত ফরহাদের মাতা ফরিদা খাতুন বাদী হয়ে মাসুদ কে আসামী করে ১ জানুয়ারী শিশু নির্যাতনের অভিযোগে একটি মামলা দায়ের করে, যার নং-২।