কে.এম.লিমন, গোয়াইনঘাট থেকেঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সংকটে ভর্তিতে সীমাবদ্ধতা থাকায় অনিশ্চয়তার মধ্যে রয়েছে কয়েক শতাধিক শিক্ষার্থীর ভবিষ্যত। শ্রেণী কক্ষ সংকটের কারণে সন্তানদের ভর্তি করতে না পারায় ঝরে পড়ার আশঙ্কায় দিন কাটছে তাদের। ভর্তি বঞ্চিত ৩ শতাধিক ছাত্র/ছাত্রীদের অভিভাবকেরা তাদের সন্তানদের ভর্তির দাবীত গতকাল বুধবার দুপুরে আমির মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ ও সমাবেশ করেন। এসময় তারা জানান এলাকার ঐতিহ্যবাহী আমির মিয়া উচ্চ বিদ্যালয়ে ভবন সংকটের কারণে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে আসন সংখ্যা সীমিত করা হয়েছে। যার ফলে প্রাথমিক সমাপণী পরীক্ষায় পাশ করার পর সন্তানদের ভর্তি করানো নিয়ে এখন অনিশ্চয়তার মধ্যে রয়েছি। তাই যত দ্রত সম্ভব সমস্যা নিরসনে শিক্ষা মন্ত্রনালয় ও স্থানীয় এমপি মহোদয়ের দৃষ্টি আকর্শন করেছেন তারা।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক সারোয়ার হোসেন বকুল জানান প্রাথমিক সমাপণী পরীক্ষায় পাশ করে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য  প্রায় সাড়ে ৬শ’ শিক্ষার্থী আবেদন করেছে। অথচ আমাদের বিদ্যালয়ের যে ভৌত কাঠামো ও শিক্ষক রয়েছে এতে  ষষ্ঠ শ্রেণীতে ৩টি শাখায় ৩শ’ শিক্ষার্থী ভর্তি করার সুযোগ রয়েছে। তাই তিনি ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে বিদ্যালয়ের ভৌত কাঠামোর উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ ও শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।


গোয়াইনঘাটের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন জানান বিষয়টি আমি শুনেছি। এ সমস্যা সমাধান ও চলমান সংকট নিরসনের লক্ষে বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।