banglanewspaper

খোকসা প্রতিনিধিঃ নিরক্ষর মুক্ত বাংলাদেশ গড়তে খোকসা উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমান সরকারের উন্নয়নের শিক্ষা খাতের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম যা গ্রামীন অবহেলিত জনপদের মানব সম্প্রদায়কে ধর্মীয় ও অক্ষর জ্ঞানে শিক্ষা দানে এক অন্যন্য ভূমিকা পালন করছে।

খোকসা উপজেলায় ফিল্ড সুপারভাইজার জালাল উদ্দিন এর দিক নির্দেশনায় বর্তমানে সফলভাবে ১০০টি শিক্ষা কেন্দ্র ৩টি রিসোর্স সেন্টার এর কেয়ারটেকারদের সমন্বয়ে গণশিক্ষা কার্যক্রম কুষ্টিয়া জেলায় এক রোল মডেল হিসাবে দৃষ্টান্ত হয়ে আছে। মোট ৩২৫০ জন শিক্ষার্থী ও ১০০ জন সুযোগ্য শিক্ষক মন্ডলীদ্বারা পরিচালিত হচ্ছে অত্র কার্যক্রমটি। ইসলামিক ফাউন্ডেশন কুষ্টিয়া জেলার উপ-পরিচালক মোঃ শামসুল হক, ফিল্ড অফিসার মোঃ কবিরুল ইসলাম এর সার্বিক তত্বাবধানে ৬টি উপজেলার মধ্যে খোকসা উপজেলা ডিজিটাল পদ্ধতিতে কার্যক্রম পরিচালনা করছে। সরকারের উন্নয়ন মেলায় খোকসা উপজেলায় একটি স্টল দিয়ে দাবীদারের ভাগী হয়েছে ইসলামিক ফাউন্ডেশন। এরই ফলশ্রুতিতে ইসলামিক ফাউন্ডেশন খোকসা উপজেলায় সকল সরকারি দাপ্তরিক অংশিদার হলো।

খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খান ইসলামিক ফাউন্ডেশন এর শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সন্তোষ প্রকাশ করে বলেন প্রাথমিক পর্যায়ে নিরক্ষর মুক্ত দেশ গড়তে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।