banglanewspaper

কু্ষ্টিয়া প্রতিনিধি: বুধবার বিকেলে কালেক্টরেট চত্বরে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ ও নাগরিক সেবা উদ্ভাবন এবং ডিজিটাল বাংলাদেশ ও প্রাসঙ্গিক ভাবনা আগামী দিনের চ্যালেঞ্জ ও আমাদের প্রস্তুতি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইবাদত হোসেন, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ তৌহিদুজ্জামান, পাওয়ার ওয়েষ্ট জোনের নির্বাহী প্রকৌশলী অারিফুর রহমান প্রমুখ।


কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইবাদত হোসেন বলেন, দেশ এগিয়ে চলেছে। ডিজিটাল যুগের কারনে। সর্বক্ষেত্রে উন্নতি হচ্ছে। নাগরিকরা সহজেই সুবিদা পাচ্ছে  নতুন নতুন উদ্ভাবনের ফলে সেবা পাচ্ছে মানুষ। দপ্তরে এই উদ্ভাবনের ফলে নতুন নতুন কর্মকান্ড চালাচ্ছে। কুমারখালী উপজেলার লাহিনীপাড়া এলাকায় বেকারমুক্ত করা হয়েছে। সদরের উদিবাড়িতে বেকারমুক্ক গ্রামের কার্যক্রম শুরু হয়েছে। এভাবেই হয়তোবা সম্ভব হবে। ২০০৮ সালের পর থেকে এভাবেই উদ্ভাবনের কারনে দেশ এগিয়ে যাচ্ছে। তথ্য অফিসার বলেন, সিটিজেন জার্নালিষ্টের মাধ্যমে তড়িৎ সেবা প্রদান করছে সরকারের বিভিন্ন দপ্তর।