স্পোর্টস ডেস্ক: আগেই জানা ছিলে যে দল আগে টসে জিতবে সে নিশ্চিতভাবেই বোলিং বেছে নেবে। টস ভাগ্যটা শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের দিকেই ঝুঁকল।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টসে হেরে ব্যাট করতে নামল মুশফিকুর রহিমের দল। বেসিন রিজার্ভে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের।

চতুর্থ ওভারে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। টিম সাউদির ফুল লেংথ বল ঠিক মতো খেলতে না পেরে বোল্ড হতে বসেছিলেন ইমরুল কায়েস। সেবার কোনোমতে বেঁচে গেলেও ফিরেন এক বল পরেই। শর্ট বলে পুল করে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৭ বলে মাত্র ১ রান করতে পেরেছিলেন তিনি।

এরপর বাগড়া দেয় বৃষ্টি। বৃষ্টির কারণেই স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় দেওয়া হয় লাঞ্চের বিরতি। লাঞ্চের পরই স্বভাবসুলভ ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন তামিম ইকবাল। ৪৮ বলে অর্ধশতকে পৌঁছতে তিনি ১০টি বাউন্ডারি হাঁকান। শেষ পর্যন্ত ৫০ বলে ১১ বাউন্ডারিতে ৫৬ রান করে এলবিডাব্লিউ হয়ে ফিরে যান। দলের রান তখন ২ উইকেটে ৬০।

এমতাবস্থায় দলের হাল ধরেন মুমিনুল ইসলাম এবং মাহমুদ উল্লাহ রিয়াদ। দুজনে মিলে ইতোমধ্যে ৫৯ রানের জুটি গড়েছেন। মুমিনুল ৪৮ এবং রিয়াদ ১৩ রানে অপরাজিত আছেন। খেলার এই অবস্থা যখন, তখন আবারও হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কল্যাণে বন্ধ হয়ে যায় খেলা।