আগামী ৪ মার্চ, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ।

এ উপলক্ষে বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্ব করেন। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ সিনেট-সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতির প্রতিনিধি এবং অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন। 

সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সভা থেকে ১টি নির্বাহী কমিটি, ১টি ব্যবস্থাপনা কমিটি এবং ২৫টি উপ-কমিটি গঠন করা হয়।
গত ১ জানুয়ারি থেকে আবেদন পত্র বিতরণ শুরু হয়েছে এবং যথাযথভাবে পূরণ করার পর রেজিস্ট্রেশন ফি জমা দিয়ে আগামী ৩১ জানুয়ারি মধ্যে জমা দেয়ার অনুরোধ জানানো হয়েছে। এ লক্ষ্যে ইতিমধ্যে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

সভায় উপাচার্য আরেফিন সিদ্দিক ৫০তম সমাবর্তন বর্ণাঢ্যভাবে আয়োজনে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কমিটির সদস্যবৃন্দের প্রতি আহ্বান জানান।

গত বছরের ৩১ নভেম্বর সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ৫০তম সমাবর্তনে সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন কানাডার ওয়েস্টার্ন ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অমিত চাকমা। সমাবর্তন অনুষ্ঠানে তাকে ডক্টর অব ল’জ ডিগ্রি প্রদান করা হবে।