banglanewspaper

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় গতকাল বৃহস্পতিবার রাতে স্থানীয় লোকজন এ বিরল প্রজাতির একটি মেছো বাঘ আটক করেছে।

জানা যায় বৃহস্পতিবার ভোরে উপজেলার বাহিরবাগ গ্রামের প্রাক্তন ইউপি সদস্য মান্নান মিয়ার বাগানে ফাঁদ পেতে ওই মেছো বাঘটিকে আটক করে এলাকাবাসী। উপজেলার বহিরবাগ থেকে আব্দুল মান্নান মিয়াসহ স্থানীয় লোকজন নিজ গ্রাম থেকে এটি আটক করে থানায় খবর দেয়।

মুকসুদপুর থানা পুলিশ খবর পেয়ে এস আই দীপক সরকার ও এ এস আই রাজু আহম্মেদসহ এক দল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মেছো বাঘটিকে মুকসুদপুর থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে মান্নান মিয়া জানান, ৫-৬ মাসে শতাধিক হাঁস-মুরগি খেয়ে ফেলে মোছো বাঘটি। পরে বিষয়টি নিয়ে গ্রামবাসী খোঁজ নিলে ওই বাগানের মধ্যে হাঁস-মুরগির লোম ও মেছো বাঘটিকে দেখতে পায়। পরে বাগানের মধ্যে ফাঁদ পেতে মোছো বাঘটিকে আটক করা হয়।

স্থানীয় লোকজন জানান, মেছো বাঘটির উচ্চতা প্রায় দেড় ফুট, লম্বায় চার ফুট। সারা গায়ে ডোরাকাটা দাগ রয়েছে। মুখ মন্ডল অনেকটা হায়েনার মতো, গায়ের রং ধূসর। থানায় নিয়ে আসার পর এ বিরল প্রজাতির মেছো বাঘ দেখার জন্য উৎসুক লোকজন ভিড় জমায়।

বৃহস্পতিবার রাতেই এটি বন বিভাগের পক্ষে থানায় আবেদন করে আলমগীর হোসেন শেখ বুঝে নেয়। বৃহস্পতিবার গভীর রাতেই বন বিভাগ বাঘটিকে জঙ্গলে ছেড়ে দেয়।

এ ব্যাপারে মুকসুদপুর উপজেলা বন কর্মকর্তা তাপস সেনগুপ্ত বলেন, বৃহস্পতিবার রাতেই মেছো বাঘটি জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

ট্যাগ: