banglanewspaper

এস এইচ টিটু (হবিগঞ্জ): বাঘের তাড়া খেয়ে সংরক্ষিত বন থেকে পালিয়ে আসা একটি হরিন এখন আহত অবস্থায় বাধা রয়েছে গ্রামবাসীর হাতে।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের রেমা চা বাগান সংলগ্ন আলীনগর গ্রামের গাজীর বাড়িতে রয়েছে গন পিঠুনীর শিকার ওই হরিনটি। এ দিকে হরিনটিকে উদ্ধরের জন্য রেমা বন বিটের কর্মতর্কতারা ঘটনাস্থলে রওয়ানা হয়েছেন বলে জানান কালেঙ্গা রেঞ্জ কর্মকর্তা নুরুজ্জামান।

এলাকাবাসী জানায়, আজ শনিবার সকাল ৯ টায় রেমা সংরক্ষিত বন থেকে বাঘের তাড়া খেয়ে আলীনগর গ্রামে চলে আসে একটি মায়া হরিনী। লোকালয়ে হরিন দেখে একদল গ্রামবাসি মিলিত হয়ে হরিনটিকে ধাওয়া করে এবং পিঠিয়ে মারাত্মক আহত করে আলীনগরের জনৈক গাজীর বাড়িতে হরিনটি কে বেধে রাখে।

এদিকে এলাকার কিছু উৎসাহি লোকজন হরিনটিকে জবেহ করতে চাইলে রেমা কালেঙ্গা অভয়ারণ্যের সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবেক পিপি আকবর হোসেইন জিতু বাধা দেন। এনিয়ে অকুস্থল কিছুটা উত্তপ্ত ছিলো।

হরিন আটকের বিষয়টি কালেঙ্গা রেঞ্জ কর্মকর্তার নজরে আসলে তিনি রেমা বিট অফিসার চন্দন ভৌমিককে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।শেষ খরব পাওয়া পর্যন্ত রেমা বিট কর্মতর্কতা এসে হরিণীটিকে উদ্ধার করে নিয়ে যাচ্ছেন। বিষয়টি চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে এলাকাবাসী জানিয়েছেন।

ট্যাগ: