banglanewspaper

ডেস্ক রিপোর্ট: আবার একবার ভারত-পাকিস্তান সীমান্তরেখার কাছে জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য পেল ভারতের কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী। আজ বৃহস্পতিবার সকালে দেশটির জম্মু ও কাশ্মীরের সোপোরে সেনার গুলিতে নিহত হয়েছে দুই জঙ্গি।

বেশ কয়েক ঘন্টা ধরে সেনা ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই চলার পর সেনার গুলিতে ওই দুই পাকিস্তানি জঙ্গি নিহত হয়। নাথি পোরা এলাকায় ওই গুলির লড়াই শুরু হয়। জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন বেশ কয়েকজন সেনা।

জঙ্গিদের খোঁজে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করেছে সেনা ও পুলিশের যৌথবাহিনী। অভিযানের নেতৃত্ব দেন রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা বলে আমাদের সময়ডট কমের খবরে এমনটি বলা হয়।

এদিন সকাল থেকেই বিনা প্ররোচনায় নিয়ন্ত্রণরেখার কাছে নৌশেরা কেজি সেক্টরে ছোট, স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছুড়ছে পাকিস্তানের সেনা। সেনার তরফে একটি সূত্রের খবর, পাক সেনাকে যোগ্য জবাব দেওয়া হচ্ছে। পাক সেনার হামলায় এখনও পর্যন্ত কোনও ভারতীয় জওয়ানের আহত হওয়ার খবর নেই।গোলাগুলি এখনও চলছে।

দেশটির সোপোরে জম্মু ও কাশ্মীর ব্যাঙ্কের কাছে গতকাল জঙ্গিরা গ্রেনেড হামলা চালায়। ওই হামলায় চার পুলিশকর্মী আহত হন। হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই যেন আরও বেপরোয়া হয়ে উঠেছে জঙ্গিরা।

সাম্প্রতিককালে প্রায় ১৩টি পৃথক ঘটনায় উপত্যকার বিভিন্ন ব্যাঙ্ক থেকে লুট হয়েছে প্রায় ৯২ লক্ষ টাকা। গত একমাসে এই নিয়ে মোট চারবার ব্যাঙ্ক লুট করে বা হামলা চালিয়ে পালাল জঙ্গিরা। পয়লা মে পুলওয়ামার ব্যাঙ্কে হামলা চালিয়ে পাঁচ পুলিশকর্মী ও ব্যাঙ্কের দুই নিরাপত্তারক্ষীকে হত্যা করে চম্পট দেয় জঙ্গিরা।

ট্যাগ: