banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : জাতীয় পতাকা উত্তোলন, দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে বিয়াল্লিশতম মৃত্যুবার্ষীকি ও জাতীয় শোক দিবস পালন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

গত সোমবার সকালে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় মুল অনুষ্ঠান। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনীপেশার প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। 

পরে হাইকমিশনের লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম মুকুলের সঞ্চালনায় ও হাইকমিশনার মুহা.শহীদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত শোকসভায় বঙ্গবন্ধুর উপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর সিনিয়র ডিরেক্টর স্টাফ রিয়ার এডমিরাল এম আনারুল ইসলাম।  

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর সেই দিনের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন হাইকমিশনার শহীদুল ইসলাম। বলেন, পঁচাত্তর সালের সেই দিন বার বার মনে হচ্ছিলো এই বুঝি সব মিথ্য প্রমান করে খবর আসলো বঙ্গবন্ধু বেঁচে আছেন, তিনি মারা যাননি। 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন  ডিফেন্স উইং হুমায়ন কবির, দূতালয় প্রধান ওহিদা বেগম, বাণিজ্য সচিব ধনঞ্জয় কুমার দাস ও দ্বিতীয় সচিব(শ্রম)ফরিদ আহমেদ।

এসময় মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। ছিলেন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু ও তার পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় পবিত্র কোরআন তেলাওয়াত, দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মো: সোহরাব হোসেন।

এর আগে কর্মকর্তাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মুহা.শহীদুল ইসলাম, নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মালয়েশিয়া আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, মেঘনা-দাউদকান্দি ইয়ুথ কমিউনিটি ও গোপালগঞ্জ জেলা সমিতি মালয়েশিয়া। 
 

ট্যাগ: