banglanewspaper

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

স্থানীয় সময় গত ১৪ আগস্ট সোমবার রাত আটটার দিকে জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। জর্জিয়া স্টেট পেট্রল পুলিশ এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

নিহত দুজন হলেন ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫)। তাঁরা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

জানা গেছে, বাংলাদেশে বাবা মারা গেছেন এমন খবর পেয়ে নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় বোনের বাড়ি যাচ্ছিলেন টুসী। এসময় তার সঙ্গী হয়েছিলেন বন্ধু ইমতিয়াজ ও টুম্পা। পথে উইলকিংসনে দুর্ঘটনার মুখে পড়েন তারা।

ডিপিএস পাবলিক তথ্য অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উইলকিনসন কাউন্টির ইউএস-৪১১ ও জিএ-১১২ সংযোগ সড়কের কাছে সোমবার রাত ৮টার দিকে দুটি দুর্ঘটনার খবর পায় জর্জিয়া স্টেট প্যাট্রল বিভাগ। খবর পাওয়ার পর পরই নিরাপত্তাবাহিনীর সসদ্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

বাংলাদেশি শিক্ষার্থীরা একটি সাদা গাড়িতে করে জিএ ১১২ সড়কে যাচ্ছিলেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম থার্টিন ডব্লিউম্যাজ।

সংবাদ মাধ্যমটি জানায়, শিক্ষার্থীরা জিএ-২৯ সড়কের সংযোগস্থল পার হওয়ার সময় বিপরীত দিকে থেকে আসা একটি সেমি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গাড়িটিতে আঘাত হানে। এতে গাড়ির চালক ইমতিয়াজ ও পেছনের আসনে বসা টুম্পা ঘটনাস্থলেই মারা যান।

অন্যদিকে পেছনের আসনে থাকা টুসীকে গুরুতর আহত অবস্থায় জর্জিয়ার নভিসেন্ট হেলথ মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। সেখানে তার অস্ত্রোপচার সফল হয়েছে।

দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকের চালককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর তাকে ডাবলিনের ফেয়ারভিউ পার্কে নেয়া হয়েছে।

হতাহত তিনজনের বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন।

ট্যাগ: