banglanewspaper

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে আজ শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। সকাল থেকেই রাজধানীর বাসস্ট্যান্ডগুলোতে কাঙ্ক্ষিত টিকেটের জন্য ভিড় করছেন শত শত মানুষ।

রাজধানীর কল্যাণপুর ও গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, অগ্রিম টিকেট পেতে শত শত মানুষ কাউন্টারগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। উত্তরবঙ্গের হানিফ, শ্যামলী, এসআর, নাবিল এবং দক্ষিণবঙ্গের স্কাইলাইন, ভিলেজ লাইন, সাকুরা পরিবহনের কাউন্টারগুলোর সামনে টিকেটপ্রত্যাশীদের ভিড় বেশি দেখা গেছে।

গাবতলী বাসস্ট্যান্ডে টিকেট কিনতে আসা মশিউর রহমান নামের এক ব্যক্তি সকাল ১০টার দিকে  জানান, ঈদের অগ্রিম টিকেটের জন্য তিনি ভোর ৫টা থেকে হানিফ কাউন্টারে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। প্রায় পাঁচ ঘণ্টা পেরিয়ে গেলেও কাঙ্ক্ষিত টিকেট হাতে পাননি।

কল্যাণপুর বাসস্ট্যান্ডে খায়রুল ইসলাম নামের এক পোশাক শ্রমিক টিকেট কিনতে এসেছিলেন। কুড়িগ্রামের ৩০ তারিখের হানিফ পরিবহনের টিকেট হাতে পেয়ে আনন্দিত খায়রুল। তিনি বলেন,  কাঙ্ক্ষিত সময়ে না পেলেও ঈদের টিকেট হাতে পেয়ে খুশি তিনি। বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে কাউন্টারের লাইনে দাঁড়িয়ে ছিলেন খায়রুল।

গাবতলীর হানিফ কাউন্টারের টিকেট বিক্রেতা বাবু ইসলাম জানান, প্রতিবছরের মতো এবারও ঈদের অগ্রিম টিকেটের জন্য উত্তরবঙ্গের অসংখ্য যাত্রী কাউন্টারের সামনে ভিড় করছেন। এবারের ঈদ ২ সেপ্টেম্বর হতে পারে ধরে নিয়ে অগ্রিম টিকেট বিক্রি শুরু করা হয়েছে। তবে বেশির ভাগ যাত্রীর চাহিদা ৩১ তারিখের টিকেট।