সাহিত্য প্রণোদনা পুরস্কার-২০১৭ তে ভূষিত হলেন তরুণ কবি হাবীবাহ্ নাসরীন। তার রচিত কাব্যগ্রন্থ ‘কবিতা আমার মেয়ে’ ও উপন্যাস ‘তুমি আছো তুমি নেই’-এর জন্য এ স্বীকৃতি দিতে যাচ্ছে রাজধানীর সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সংগঠন সেন্টার ফর ন্যাশনাল কালচার। শিগগিরই আনুষ্ঠানিকভাবে জনপ্রিয় এ হাবীবাহ্ নাসরীনের হাতে এ পুরস্কার প্রদান করা হবে।

এ প্রসঙ্গে হাবীবাহ্ নাসরীন জানান, পাঠকের ভালোবাসা অবশ্যই একজন লেখকের বড় জন্য অর্জন। আর প্রাতিষ্ঠানিক স্বীকৃতিও নিশ্চয়ই তারই অংশ বিশেষ। তরুণ লেখকদের উৎসাহিত করতে এ ধরণের পুরস্কার বিশেষ ভূমিকা রাখতে পারে। আমার জীবনের প্রথম প্রাতিষ্ঠানিক স্বীকৃতি হিসেবে সাহিত্য প্রণোদনা পুরস্কার স্মরণীয় হয়ে থাকবে। ২০১১ সালে সেন্টার ফর ন্যাশনাল কালচার প্রবর্তিত প্রথম এ পুরস্কার প্রদান করা হয় নব্বই দশকের অন্যতম কবি সৌমিত্র দেবকে।

পেশাগতভাবে সাংবাদিক হাবীবাহ্ নাসরীন লাইফস্টাইল ইনচার্জ হিসেবে কর্মরত আছেন দেশের একটি অনলাইন সংবাদমাধ্যমে। শৈশবে, নব্বই দশকের শেষের দিকে লেখালেখিতে আসা এ লেখক প্রশিক্ষণ নিয়েছেন বাংলা একাডেমি তরুণ লেখক প্রকল্পে। ইতোপূর্বে যুক্ত ছিলেন কয়েকটি পত্রিকায়। সাহিত্য ছাড়াও লাইফস্টাইল এবং ফ্যাশন নিয়ে ক্রমাগত লেখালেখি করে বেশ পরিচিতি পেয়েছেন হাবীবাহ্ নাসরীন।