banglanewspaper

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ১৬০ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ১৯৭৫ টি আসনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এই লড়াই শুরু হবে আগামী ৮ অক্টোবর।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ১ম বর্ষ ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব মো. আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ভর্তি পরীক্ষায় প্রযুক্তিগত সহায়তা প্রদান করছে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এ্যান্ড টেকনোলজি ইনন্টিটিউট (আইআইটি)।

সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে, এবছর আবেদন করেছে মোট ৩ লাখ ১৭ হাজার ৫৪০ জন শিক্ষার্থী। যেখানে ‘এ’ ইউনিটে ৬৫,৮৭৭ জন, ‘ই’ ইউনিটে ২৭,২৫৩ জন, ‘সি’ ইউনিট ও ‘সি১’ যথাক্রমে ৩৮,১৯৫ জন ও ৫০৯৬ জন, ‘ডি’ ইউনিটে ৭৭,২৮১ জন, ‘ই’ ইউনিটে ১৮,৭৭৪ জন, “এফ’ ইউনিটে ২৫,৬২৩ জন, “জি” ইউনিরট ১০,৪৮৩ জন, “এইচ’ ইউনিটে ২১,৭৯০ জন এবং সদ্য শুরু হওয়া “আই” ইউনিটে ৫,৪৬৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এদিকে, গতকাল নতুন করে আবেদন করার সুযোগ শেষ হয়ে গেছে। আগামী ৩০ সেপ্টেম্বর ১১টা ৫৯ মিনিট পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

উল্লেখ্য, প্রতিদিন সকাল নয়টায় পরীক্ষা শুরু হয়ে বিকাল পাঁচটা পর্যন্ত ছয় শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.juniv.edu ও পত্রিকায় প্রকাশ করা হবে।

ট্যাগ: