ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ হলো না ওয়েরস তারকা গ্যারেথ বেলের। সোমবার রাতে বেলের দল ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে আয়ারল্যান্ড জায়গা করে নিয়েছে প্লে-অফ রাউন্ডে। ‘ডি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হিসেবে সরাসরি বিশ্বকাপের টিকিট পেয়েছে সার্বিয়া। তাই রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলারকে দর্শক হিসেবেই দেখতে হবে রাশিয়া বিশ্বকাপের খেলা।  

ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি। তবে ম্যাচের শুরু থেকেই গ্যালারিতে সরব উপস্থিতি ছিল গ্যারেথ বেলের। গলা ফাটিয়ে বুক টান টান করে সতীর্থদের সঙ্গে জাতীয় সংগীত গেয়েছেন। সেখানে থেকে দলকে সর্বাত্মক সমর্থন দিয়ে গেছেন। গ্যালারিতে থেকে যা করা সম্ভব-সবই করেছেন। তবু পেরে উঠল না ওয়েলশ। জেমস ম্যাকক্লিনের দুরন্ত ভলিতে তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড। আর এতেই রাশিয়া বিশ্বকাপে খেলার স্বপ্ন ধূলিস্মাৎ হয়ে গেছে ওয়েলশের। একইসঙ্গে বিশ্বকাপ স্বপ্নভঙ্গ হলো বেলের।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না দুই দলের। ঘরের মাঠে শুরু থেকেই আয়ারল্যান্ড শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক ওয়েলস। পুরো ম্যাচে প্রায় ৭২ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে গোলমুখে ১৬টি শট নিয়েও গোলের দেখা পায়নি দলটি।

পক্ষান্তরে ম্যাচের ৫৭ মিনিটে ডান প্রান্তে জেফ হেনড্রিকসের ক্রস থেকে গোল করে ২০০২-এর পর প্লে-অফ নিশ্চিত করে দলটির বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন টিকিয়ে রাখে।

এদিকে জর্জিয়ার বিপক্ষে শেষ ম্যাচে ১-০ গোলে জিতে গ্রুপ ‘ডি’-তে চ্যাম্পিয়ন হয়ে সরাসরি বিশ্বকাপের টিকিট পেয়েছে সার্বিয়া।