জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ আট নেতার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মো. গোলাম নবী মঙ্গলবার এ রিমান্ড মঞ্জুর করেন।

 

রিমান্ডে নেওয়া অন্য নেতারা হলেন জামায়াতের নায়েবে আমির সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমির সাবেক এমপি মো. শাহজাহান, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি নজরুল ইসলাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদিক।

এর আগে মঙ্গলবার আদালতে তাদের হাজির করে কদমতলী থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুটি মামলায় দশ দিন রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক মো. সাজু মিঞা।  

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম বলেন, সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাদের আটক করা হয়। আটক জামায়াত নেতারা গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন বলেও জানান তিনি।

রাজধানীর কদমতলী থানায় গত মাসের ২৪ তারিখ দায়ের করা ৭০ ও ৭১নং মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকেলে আদালতে পাঠান হয়।

তিনি বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার অভিযোগে দায়ের করা দুই মামলায় তাদের গ্রেফতার দেখান হয়েছে।