নিজস্ব প্রতিনিধি: আজ বৃহস্পতিবার নির্বাচন নিয়ে সংলাপের অংশ হিসেবে সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বিকালে গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে। সংলাপে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, বেলা ১১টায় সিপিবি ও দুইটায় গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপে বসবে কমিশন।

তিনি জানান, ইসি ঘোষিত কর্মপরিকল্পনা অনুযায়ী এ সংলাপ হচ্ছে। গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধি সঙ্গে সংলাপে বসে ইসি। এরপর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। এ পর্যন্ত ৩০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, ১৬ তারিখ সকালে কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকালে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকালে জাতীয় পার্টি-জেপি; বিকালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। এরপর ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি

২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ চলছে। এ পর্যন্ত ৩০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।