banglanewspaper

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)’র ৩১তম সম্মেলন শেষ হয়েছে।

স্থানীয় সময় রোববার ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি সিটিতে অনুষ্ঠিত হয়েছে তিন দিনব্যাপী ফোবানা সম্মেলনের সমাপনী অনুষ্ঠান।

সম্মেলনের শেষ দিনে ৩২তম ফোবানা সম্মেলনের এক্সিকিউটিভ কমিটি (২০১৭-১৮) ঘোষণা করা হয়েছে। নতুন এ কমিটিতে চেয়ারম্যান হয়েছেন আতিকুর রহমান আতিক (ফ্লোরিডা), এক্সিকিউটিভ সেক্রেটারি হয়েছেন শাহ মো.হালিম (টেক্সাস) ও যুগ্ম নির্বাহী-সচিব হিসেবে পুননির্বাচিত হয়েছেন জাকারিয়া চৌধুরী (নিউ ইয়র্ক)। 

প্রায় ৮০টি সংগঠন রেজিস্টার করেন ফোবানা সম্মেলনে এবং এর মধ্যে ৪৫টি সংগঠনের কর্মকর্তারা ভোটাধিকার লাভ করেন। জানানো হয়, এ সম্মেলন ২০১৯ সালে অনুষ্ঠিত হবে নিউইয়র্কে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমানসহ অনেকে।

এই সম্মেলনে আরো সংগীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, তাহসান ও ফকির আলমগীর।

সম্মেলনের শেষ দিন ফোবানার ২০১৭-১৮ সালের মেয়াদে চেয়ারম্যান হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ফ্লোরিডার ব্যবসায়ী ও সাংস্কৃতিক কর্মী আতিকুর রহমান আতিক। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩৩তম ফোবানা সম্মেলন আয়োজন করার জন্য নির্বাচিত হয় নিউইয়র্কের ড্রামা সার্কেল। 

ট্যাগ: