banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: পর্যটন নগরী বান্দরবানের ব্যান্ডিং বুক 'আপরুপা বান্দরবান' নামে ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

মঙ্গলবার (১৭অক্টোবর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে এ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমনের হাতে একটি কপি তুলে দেন তিনি।

বান্দরবান জেলার নৈসর্গিক সৌন্দর্য্য, পর্যটন স্পটের অবস্থান সম্বলিত তথ্য-চিত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কৃষ্টি-কালচার, প্রাকৃতিক সৌন্দর্য্য, পরিবেশ-প্রকৃতিসহ বহুমুখী বৈচিত্র্যকে দেশ-বিদেশে পরিচিত করে তোলার লক্ষ্যে প্রকাশিত হয়েছে তথ্য ও চিত্র ভিত্তিক ম্যাগাজিন ‘অপরূপা বান্দরবান’। সরকারের চলমান জেলা ব্র্যান্ডিং কর্মসূচির আওতায় বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে আমিনুর রহমান প্রমাণিকের প্রচ্ছনে ম্যাগাজিনটির সস্পাদনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মুহাম্মদ মাকসুদ চৌধুরী। নীলগিরি এ্যাড'র কর্ণধার শওকত আজাদ বাবলু'র গ্রাফিক্স ডিজাইনে জেলা প্রশাসনের এক ঝাঁক তরুণ কর্মকর্তার সহোগীতায় 'অপরুপ বান্দরবান' যেন বান্দরবানের পূর্ণ-প্রতিচ্ছবি।

ম্যাগাজিনটিতে বান্দরবান জেলার পরিচিতি, ভৌগোলিক তথ্য, মানচিত্র, জেলা ব্র্যান্ডিংয়ের লোগো এবং ট্যাগলাইন, দর্শনীয় স্থানগুলোর বিবরণ, বিভিন্ন জাতিগোষ্ঠীর পরিচিতি, এলাকার ঐতিহ্যবাহী উৎসবসহ প্রয়োজনীয় তথ্য সন্নিবেশ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যন্যের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম, রেভিনিউ ডেপুটি কালেক্টর নুর-এ-জান্নাত রুমী, নেজারত ডেপুটি কালেক্টর আলী নূর খান, সহকারি তচকমিশনার আজিজুর রহমান, মীকি মতারমা, রেনু দাশ ও শারমিন আক্তার, হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ জেলা সদরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা।