banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: ২০১৮ সালের একুশে বই মেলায় আসছে লেখক তৌহিদ এলাহীর শিশুতোষ গল্পের সংকলন ”বইকাটা” । ভিন্ন স্বাদের আটটি গল্প নিয়ে সাজানো হয়েছে বইটি।

বইটি মূলত শিশুদের জন্য হলেও বেশ কিছু গল্প হতে বড়রাও বাড়তি স্বাদ পেতে পারেন। কিছু কিছু গল্পের অর্থগত দ্বৈততা বড়দের জন্য রুপকতা আর ছোটদের জন্য সরাসরি হাস্যরসের সৃষ্টি করা হয়েছে। বেশকিছু গল্প বেশ শিক্ষামূলক।

এছাড়াও কিছু গল্প ছোট ছোট পাঠকদের ‘সার্কাজমের’ প্রথম পাঠ দেবে । আর গল্পের সঙ্গে পাতায় পাতায় আছে মজার মজার ছবি। ছবিগুলো একেছেন নাজমুল আলম মাসুম। এরই মধ্যে বইটির প্রচ্ছদের কাজ শেষ হয়েছে।

তৌহিদ এলাহী ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত আছেন। তিনি ৩০তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের একজন সদস্য। তিনি গল্প লিখার পাশাপাশি সমসাময়িক বিষয় নিয়ে প্রথম আলো, কালের কন্ঠসহ বিভিন্ন অনলাইন পত্রিকায় নিয়মিত কলাম লিখে থাকেন।

তৌহিদ এলাহী জানান, বইটি মূলত শিশুদের জন্য লেখা হয়েছে। বাচ্চাদের বই পড়ার প্রতি উৎসাহ বাড়াতে, বইটি দৃষ্টিনন্দন ও আকর্ষনীয় করতে আছে বেশ কিছু দৃষ্টিনন্দন ছবি রয়েছে।

তিনি আরও জানান, গল্পগুলো বিভিন্ন সময়ে কালের কন্ঠ পত্রিকার শিশুদের ‘টিন টিন টুন টুন’ পাতায় প্রকাশিত হয়েছে। সায়েন্স ফিকশন, এডভেঞ্চার, নৈতিক, ভৌতিক ইত্যাদি নানা স্বাদের ও হাস্যরসে পরিপূর্ণ গল্পগুলো উপস্থাপন করা হয়েছে কিছুটা ভিন্ন আঙ্গিকে। বইটি প্রকাশিত হবে ‘ইকরি মিকরি’ প্রকাশনী হতে।

ট্যাগ: