banglanewspaper

প্র্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, বাংলাদেশ ইতোমধ্যে তথ্য ও প্রযুক্তিতে পুরস্কার পেয়েছে। আগামীতে আরও একটি বড় ধরনের পুরস্কার পেতে যাচ্ছে। আর এ খুশির খবরটি অচিরেই জানতে পারবেন বাংলাদেশের মানুষ।

শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের ম্যানহাটনস্থ ম্যারিয়ট মার্কি হোটেলে প্রবাসীদের দেওয়া প্রধানমন্ত্রীর সার্বজনীন নাগরিক সংবর্ধনা সভায় জয় এসব কথা বলেন।                    

জয় বলেন, বাংলাদেশ এখন তথ্য ও প্রযুক্তিতে অনেক অগ্রসর হয়েছে। দেশের গ্রাম থেকে গ্রামান্তরে ছড়িয়ে পড়েছে আধুনিক প্রযুক্তির নানা কার্যক্রম। এখন বাংলাদেশের মানুষ বিশ্বের যে কোন স্থানে স্কাইপে তাদের স্বজনদের সাথে কথা বলতে পারে। এতকিছু সম্ভব হয়েছে এই সরকারের কল্যাণে।

প্রধানমন্ত্রী পুত্র জয় আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জাতিসংঘের মহাসচিব বান কি মুনসহ বিশ্ব নেতারা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা-, বিশ্ব শান্তি রক্ষায় ভূমিকা ও সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের ভূয়সী প্রশংসা করেছেন।

জয় মনে করেন, জাতিসংঘের সাধারণ পরিষদে প্রধানমন্ত্রীর অত্যন্ত সাফল্যম-িত সফর শেষ হয়েছে। আমাদের সঙ্গে বিশ্ব নেতাদের সাক্ষাৎ ও বৈঠক হয়েছে। তারা সবাই বর্তমান সরকারের কার্যক্রমের প্রশংসা করেছেন। বিভিন্ন উন্নয়নমূলক কাজে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ট্যাগ: