banglanewspaper

রাজশাহীতে প্রায় দুই কোটি টাকা মূল্যের মাদক দ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার বিজিবি-৩৭ ব্যাটালিয়ন এ মাদক ধ্বংস করে।

ধ্বংসকৃত মাদকের মধ্যে রয়েছে- ভারতীয় ফেনসিডিল ২৯ হাজার ৬৪৪ বোতল, দেশি ও বিদেশি মদ ৯৪২ বোতল, দেশি খোলা মদ ৩৭ লিটার, গাঁজা ৮৮ কেজি, হেরোইন সাড়ে ৭ কেজি, আফিম ৩ কেজি এবং স্পিড এনার্জি ড্রিংক ৬৬ বোতল। যেগুলোর বর্তমান বাজার মূল্য দুই কোটি টাকার বেশি।

বিজিবি জানিয়েছে, ২০১৩ সালের ২১ নভেম্বর থেকে গত ২৮ সেপ্টেম্বরে মধ্যে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ মাদক দ্রব্য জব্দ করা হয়।

মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিজিবি রাজশাহীর অঞ্চলের কমান্ডার কর্নেল কে এম ফেরদাউসুল শাহাব, বিজিবি-৩৭ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল আনোয়ার-উল-আলম, রাজশাহীর জেলা ও পুলিশ প্রশাসন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তরের সরকারি বিভিন্ন কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে ফেরদাউসুল শাহাব বলেন, মাদক বাংলাদেশকে অস্থিতিশীল করে তুলছে। চোরাকারবারীরা বাংলাদেশকে মাদকের ট্রানজিট রুট হিসেবেও ব্যবহার করছে। তবে বিজিবি এ ব্যাপারে সতর্ক রয়েছে। মাদকের বিরুদ্ধে বিজিবির অবস্থান জিরো টলারেন্স।

তিনি আরও বলেন, মাদক এদেশের যুব সমাজকে শারীরিক ও মানসিকভাবে ধ্বংস করে দিচ্ছে। এজন্য তিনি সাধারণ জনগণকে মাদক চোরাচালানের তথ্য দিয়ে বিজিবিকে সহায়তা করার আহ্বান জানান।

ট্যাগ: