banglanewspaper

রুমেল আহমদ, ফেঞ্চুগঞ্জ (সিলেট): বাংলাদেশ আওয়ামীলীগ কুয়েত কেন্দ্রীয় শাখার আইন-বিষয়ক সম্পাদক নির্বাচিত হলেন ফুয়াদ আহমদ। কুয়েত কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ মাওলা  ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোরশেদ আলম বাদল এর স্বাক্ষরিত কমিটিতে ফুয়াদ আহমদকে আইন বিষয়ক সম্পাদক করা হয়।

কুয়েত প্রবাসী ফুয়াদ ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৮০ সালে সিলেটের ফেঞ্চুগঞ্জে জন্ম নেওয়া এই তরুণ নেতা পড়াশোনা করেছেন পিঠাইটিকর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাসিম আলী মডেল উচ্চ বিদ্যালয় ও ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজে। অষ্টম শ্রেণীতে থাকা অবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ১৯৯৫ সালে এসএসসি পাস করার পর ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজে ভর্তি হন। ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটিতে অর্থ বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করেন। আন্দোলন-সংগ্রামে  নেতৃত্ব দিয়েছিলেন সামনের সারিতে থেকে।

ছাত্র রাজনীতিতে থাকাকালীন অবস্থায় দলের দুঃসময়ে হামলা-মামলাকে ভয় না করে বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে সংগঠনের জন্য কাজ করে গেছেন। ছাত্র জীবনের বেশি ভাগ সময় ব্যয় করেছেন সংগঠনের জন্য।

সাবেক ছাত্রনেতা ও ফেঞ্চুগঞ্জ উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা সাহিল আহমদ বলেন, ফুয়াদ বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। সে ত্যাগী ছাত্রনেতা ছিল। দলের দুঃসময়ে সংগঠনের জন্য কাজ করেছে। সে অনেক হামলা-মামলার শিকার হয়েছিল। সকল আন্দোলন, সংগ্রামে সে আমাদের পাশে থেকে নেতৃত্ব দিয়েছে। তার মত তৃণমূল এর একজন ত্যাগী ছাত্রনেতা কুয়েত কেন্দ্রীয় আওয়ামীলীগের কমিটিতে স্থান পাওয়ায় আমরা অনেক আনন্দিত। কুয়েত কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুল হক ও সাংগঠনিক সম্পাদক মুরাদ চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, ফুয়াদ এর ত্যাগী ছাত্রনেতা-কে কুয়েত কেন্দ্রীয় কমিটিতে আইন-বিষয়ক সম্পাদক নির্বাচিত করায় নেতৃবৃন্দ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ব্যাপারে ফুয়াদ আহমদ বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করছি। প্রবাসে থেকেও আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্ব দরবারে তুলে ধরতে চাই। আমাকে কুয়েত কেন্দ্রীয় আওয়ামীলীগের আইন-বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, সেই দায়িত্ব যেন সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি এবং কুয়েত কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ফেঞ্চুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের পিঠাইটিকর গ্রামের মরহুম আব্দুল বাছিত এর পুত্র ফুয়াদ আহমদ। চার ভাই ও তিন বোনের মধ্যে ফুয়াদ দ্বিতীয়।

ট্যাগ: