banglanewspaper

ডেস্ক রিপোর্ট: ইভাঙ্কা ট্রাম্পকে রাজকীয় সংর্বধনা দিতে প্রস্তুত করা হচ্ছে গোলকুন্ডা ফোর্টকে। তার ভারত সফরের দিকে তাকিয়ে রয়েছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা।

গত শুক্রবার হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, ‘গ্লোবাল ইন্টারপ্রেনারশিপ সামিট’-এ 'টিম আমেরিকা'কে নেতৃত্ব দেবেন ট্রাম্প-তনয়া ইভাঙ্কাই। 

গ্লোবাল ইন্টারপ্রেনারশিপ এই শীর্ষ বৈঠকটি নভেম্বরের ২৮ ও ২৯ তারিখে হায়দরাবাদে অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ১৭০টি দেশের প্রায় দেড় হাজার শিল্পপতিরা যোগ দেবেন। আর এই বৈঠকের নিরাপত্তার কথা মাথায় রেখে রাস্তার দুইপাশ থেকে ইতিমধ্যে প্রায় হাজারখানেক ভিখারিকে উচ্ছেদ করা হয়েছে। হায়দরাবাদের পুলিশ জানিয়েছে, যানজট এড়াতেই এই উদ্যোগ।  

অন্যদিকে ইভাঙ্কা ট্রাম্পকে হায়দরাবাদের স্বাদ দেওয়ার জন্য ২৮ তারিখ রাতে তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে বিরিয়ানি ভোজের ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, ২৯ তারিখে গোলকুন্ডা ফোর্টে থাকবে তেলেঙ্গানার নিজস্ব প্রাদেশিক খাবারের ব্যবস্থা। এই ব্যবস্থা করা হয়েছে ইভাঙ্কাসহ মোট ১০১ জনের জন্য।

জানা গেছে, তিন দিনব্যাপী শিল্পদ্যোগীদের জন্য এই বৈঠকে বিভিন্ন বাণিজ্যিক কর্মশিবিরের আয়োজন করা হয়েছে।

বৈঠক থেকে জানা যাবে, কীভাবে নিজের ব্যবসার কাজ এগনো যায়, সে ব্যাপারেও জানানো হবে। বৈঠকে যোগ দিতে আসা দেড় হাজার শিল্পদ্যোগীদের জন্য ৬০টি বাসের ব্যবস্থা করা হয়েছে। তবে ইভাঙ্কার জন্যে রয়েছে প্রাইভেট গাড়ির ব্যবস্থা। 
সূত্র : সংবাদ প্রতিদিন

ট্যাগ: