banglanewspaper

স্পোর্টস ডেস্ক: খবরটা আঁতকে ওঠার মত। যে কাভানির সঙ্গে পেনাল্টি নিয়ে এত ঝামেলা, সেই উরুগুয়ের তারকাই কিনা এবার নেইমারকে পেনাল্টি নেওয়ার বিষয়ে সবুজ সংকেত দিলেন! অবিশ্বাস্য হলেও সত্যি যে, কাভানি ঘোষণা করেছেন, পিএসজির হয়ে পরবর্তীতে পেনাল্টি শট নেবেন ব্রাজিল সুপারস্টার নেইমার।

এমনকী পিএসজি কোচ উনাই এমেরি এ সিদ্ধান্তটি মেনেও নিয়েছেন!

গত ১৮ সেপ্টেম্বর লিওর বিপক্ষে লিগ ওয়ানের একটি ম্যাচে পেনাল্টি ও ফ্রি কিক নেওয়াকে কেন্দ্র করে নেইমার ও কাভানির মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। এরপর থেকে দলে এই দুই তারকার মধ্যে আধিপত্যের লড়াইটি গণমাধ্যমে শিরোনাম হয়। তবে বিষয়টি নিয়ে এরপর এই দুই তারকার কেউ মুখ খুলেননি। বারবারই বলেছেন, তাদের মাঝে কোনো বিবাদ নেই।

ভবিষ্যতে মাঠের লড়াইয়ে যেনো আর এ রকম পরিস্থিতির পুনরাবৃত্তি না ঘটে সেজন্য কোচ উনাই এমেরির উদ্যোগে দুই তারকার মধ্যে একটি আপোষরফা হয়েছিল। কাভানিকে উদ্বৃতি করে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, ভবিষ্যতে নেইমারকে যেনো পেনাল্টি শট নেওয়ার সুযোগ দেওয়া হয় সে জন্য তাকে অতিরিক্ত এক মিলিয়ন ইউরো প্রদানের প্রস্তাব দেওয়া হয়েছে!

ননতেসের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে জোড়া গোল করে পিএসজিকে ৪-১ গোলে জয় এনে দেওয়ার পর কাভানি সাংবাদিকদের বলেন, 'কোচ যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাই মানতে হবে।  দলের হয়ে পরবর্তী ম্যাচে পেনাল্টি নেইমারই নেবে। '

শনিবার রাতে ম্যাচের ৩৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেওয়া কাভানি খেলা শেষ হবার ১১ মিনিট আগে ফের গোল করে বড় ব্যবধানের জয় এনে দেন শীর্ষ পয়েন্টধারীদের। এই জয়ের ফলে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোকে ৬ পয়েন্টে পিছিয়ে রেখে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।

ট্যাগ: