banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: জমকালো আয়োজনে প্রতি বছরের মতো এবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে মালয়েশিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান বাংলাদেশি স্টুডেন্টস্ নাইট -বিএসএন ২০১৭। ২৫ নভেম্বর শনিবার বরাবরের মতো ইউনিভার্সিটি মালয়া’র দেওয়ান টুংকু চ্যান্সেলরে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে এ অনুষ্ঠান। দর্শক মাতাতে এবার বাংলাদেশ থেকে আসছে  ব্যান্ড দল ’আর্টসেল’।

বাংলাদেশী শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এ অনুষ্ঠানকে সামনে রেখে ইতোমধ্যে চলছে শিল্পী ও কলাকুশলিদের নিয়মিত অনুশীলন। প্রতিবারের মতো এবারো মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা পারফর্ম করবেন। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত টিম স্পেক্ট্রা ড্যান্স ক্রু, ইউনিভার্সিটি মালয়া ব্যান্ড, জেস্ট বেঙ্গল ব্যান্ড, ইউনিভার্সিটি টেকনলোজি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি, সেগী ইউনিভিার্সিটিসহ বেশ কিছু প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পারফর্ম করার জন্য নির্ধারিত হয়েছে। 

 

বাংলাদেশী স্টুডেন্টস নাইটে মালয়েশিয়ার ৫০টিরও বেশি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ছাড়াও অংশ নেবেন বিদেশি শিক্ষার্থীরাও। অনুষ্ঠানে বিনা মূল্যে প্রবেশাধিকারের সুযোগ থাকছে বলেও জানান আয়োজকেরা।

অনুষ্ঠানের প্রোগ্রাম ডিরেক্টর রাশিক হায়দার বলছেন, ‘প্রবাসে দেশীয় সংস্কৃতিকে তুলে ধরা ও আন্তর্জাতিক পরিমন্ডলে স্বদেশী সংস্কৃতিকে পরিচিতি দেয়া-ই আমাদের মুল লক্ষ। আশা করি প্রতিবারের মতো এবারও প্রবাসী বাংলাদেশিরা আমাদের এই আয়োজন উপভোগ করবেন।’

 

এবারের অনুষ্ঠানে অতিথি হিসাবে থাকবেন মালয়া ইউনিভার্সিটি’র ডিপুটি ভাইস চ্যান্সেলর দাতুক ডক্টর রোহানা, মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের শ্রম সচিব সায়েদুল ইসলাম,মালয়া ইউনিভার্সিটি’র ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সেন্টারের ডিরেক্টরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকারা। 

অনুষ্ঠানে মালয়েশিয়ায় অধ্যয়নরত কয়েকজন বাংলাদেশি কৃতী শিক্ষার্থীকে বিএসএন একাডেমিক অ্যাওয়ার্ড দেওয়া হবে। 

 

বাংলাদেশী স্টুডেন্টস্ নাইটে’র এবারের অনুষ্ঠানে স্পন্সর হিসাবে আছে বিডি ফোন, প্রান, ফেলডা মোবাইল, কে.পি.জে হেল্থকেয়ার, স্টার কেবাব ও ইউএস বাংলা। 


 

banglanewspaper

ট্যাগ: