banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী। বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সংস্কৃতি অঙ্গনের গুণী ব্যক্তিত্বদের প্রয়াণের পর তাদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। সম্মিলিত সাংস্কৃতিক জোট এটি আয়োজন করে থাকে। কিন্তু বারী সিদ্দিকীর মরদেহ কেন শহীদ মিনারে নেয়া হলো না? এমন প্রশ্ন তৈরি হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও নাট্যকার রূবাইয়াত আহমেদ তার ফেসবুকে লিখেন, বারী সিদ্দিকীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে জাতির শ্রদ্ধাজ্ঞাপন কেন নয়? এমন প্রশ্ন আরো অনেকেই তুলেছেন।

বিষয়টি নিয়ে কথা বলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সঙ্গে। তিনি বলেন, বারী সিদ্দিকী লোকগানের শিল্পী, মাটির গানের শিল্পী। তার মতো শিল্পীকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সুযোগ থেকে আমরা বঞ্চিত হয়েছি।

তিনি আরো বলেন, বারী সিদ্দিকী রাত আড়াইটায় মারা গেছেন। সকালে ঘুম থেকে উঠে এই খবর জেনেছি। তার পরিবার কিংবা সঙ্গীতশিল্পীদের কেউ এই খবর আমাদের জানায়নি। খবর শুনেই সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে গিয়ে তার জানাজায় অংশ নিয়েছি। সেখানে তার ছেলে আমাদের জানিয়েছে বাদ আসর নেত্রকোনায় তাকে দাফন করা হবে। এটা পরিবার থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমাদের তো কোনো সুযোগ ছিল না। আমরা এমন একজন গুণী শিল্পীকে শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন করা থেকে বঞ্চিত হয়েছি।

এদিকে বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী বলেন, বাবা এক সপ্তাহ ধরে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুর পর দাফনের জন্য আমরা দেরি করতে চাইনি। মরদেহের  শরীর কিছুটা দুর্বল হয়ে পড়েছে। তাই সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদ ও বিটিভি ভবনে জানাজার পর নেত্রকোনায় নিয়ে যাচ্ছি। সেখানে বাদ আসর তাকে দাফন করা হবে। 

ট্যাগ: কেন শহীদ মিনারে নেয়া হলো না?