banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া :  বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি’র মালয়েশিয়া শাখার উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার রাজধানী কুয়ালালামপুরে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে ‘ তারেক রহমান ও বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক আলোচনা ও কেক কাটার মধ্যদিয়ে শেষ হয় এ কর্মসূচি।     

দলটির মালয়েশিয়া শাখার সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খানের সভাপতিত্বে ও সহ-দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিবের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, তারেক জিয়া শুধু একটি নাম নয়, বিশ্ব রাজনৈতিক অঙ্গনে প্রজ্জলিত সূর্য। তিনি বাংলার মাটিতে ফিরে দেশের মানুষের সেবায় ক্ষমতার মসনদে বসবেন। তার ফেরার অপেক্ষায় দেশের মানুষ। জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বর্তমান সরকার একের পর এক অপপ্রচার চালাচ্ছে। 


 

প্রিয় নেতার জন্মদিন উপলক্ষে ২০শে সেপ্টেম্বর থেকে মালয়েশিয়া বিএনপ‘র বুকিত বিন্তাং শাখা, স্বেচ্ছাসেবক দল ও যুব দলের মালয়েশিয়া শাখাসহ বিভিন্ন শাখা কমিটি এবং আঞ্চলিক কমিটির উদ্যোগে অনন্দঘন জনসমাগম পরিবেশে উদযাপিত হয়েছে জন্মদিন। 
২৪শে নভেম্বর রোজ শুক্রবার বাদ জুম্মা প্রিয় নেতার সুস্বাস্থ্য ও দির্ঘায়ু কামনা করে দোয়া করা হয় কুয়ালাললামপুরসহ মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে। 

সমাপনি দিনের অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কোতারায়া বাংলা মসজিদের ইমাম মাওলানা মোঃ মহিউদ্দিন। 

সভাপতির বক্তব্যে ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বলেন, তারেক জিয়া শুধু একটি নাম নয়, তিনি একটি ইতিহাস, বাংলাদেশের জনগনের মণিকোঠায় যার স্থান, সরকার যেনো তাকে প্রতিহত করার ব্যার্থ চেষ্টা না করে সে হুশিয়ারি দেন বাদলুর রহমান। জননেতা তারেক রহমানের রাজনৈতিক জীবন ও কর্ম তুলে ধরে আলোচনা করেন তিনি।

অনুষ্ঠানটি জাকজমকপুর্ন, জনসমাগম ও শান্তিপুর্নভাবে সম্পন্ন হওয়ায় বিএনপি মালয়েশিয়া, অঙ্গ, শাখা কমিটি ও সহযোগী সংগঠনের নেতাকর্মিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এ বিএনপি নেতা।

এসময় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন, তিনি তারেক রহমানের রাজনৈতিক জীবেনের পটভূমি তুলে ধরে উপস্থিত নেতাকর্মিদেরকে উদ্দেশ্যে বলেন, রাজনৈতিক অঙ্গনে তার ত্যাগের মূল্যায়ন করতে বাংলাদেশের জনগণ প্রস্তুত। গণতন্ত্র প্রতিষ্ঠিত করে সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন বুকে নিয়ে যে নেতা সংগ্রাম করে যাচ্ছেন তার স্বদেশ প্রত্যাবর্তনের সময় হয়ে এসেছে। আগামী জন্মদিন তারেক রহমানের উপস্থিতিতে দেশের মানুষের সঙ্গে পালিত হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন, এ নেতা। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, দলের সিনিয়র সহ-সভাপতি  ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুব আলম শাহ, শাখাওয়াত হোসেন, সেলিম ভুইয়া মালয়েশিয়া বিএনপি’র সহ-সভাপতি ওয়ালিউল্লাহ জাহিদ, এস এম জাহাঙ্গির আলম, সিরাজুল ইসলাম মাহমুদ, সহ-সাধারন সম্পাদক বিএনপি মালয়েশিয়া, এস এম বশির আলম প্রচার সম্পাদক, মোঃ আমিনুল ইসলাম রতন দপ্তর সম্পাদ, মোঃ মামুন প্রকাশনা বিষয়ক সম্পাদক, মোঃ আব্দুল আজিজ সহ সাংগঠনিক সম্পাদক বিএনপি মালয়েশিয়া, মোঃ জাহাঙ্গির আলম খান যুব বিষয়ক সম্পাদক, হাবিবুর রহমান রতন তালুকদার স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, সুলতান সালাহ উদ্দিন আপ্যায়ন বিষয়ক সম্পাদক, এম এ কালাম সহঅর্থ বিষয়ক সম্পাদক বিএনপি মালয়েশিয়া, মোঃ গিয়াস উদ্দিন সভাপতি বুকিট বিন্তাং শাখা বিএনপি, মোঃ জাকির হোসেন কেলাং শাখা বিএনপির সভাপতি, আবু সাইদ বাবুল সভাপতি কাম্পং জাওয়া শাখা বিএনপি, আবুল কাশেম নয়ন সভাপতি কে এল সেন্ট্রাল (ব্রিক ফিল্ড) শাখা বিএনপি, মোঃ রমজান আলি সহসাধারন সম্পাদক যুব দল, শেখ মোঃ জালাল সভাপতি পেশাজীবী দল, বাদল আহমেদ সভাপতি মুক্তিযুদ্ধের প্রজন্ম দল মালয়েশিয়া, আবু কাওসার ভুইয়া সহসাধারন সম্পাদক স্বেচ্ছাসেবক দল, মোঃ আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক কোতা দামানসারা শাখা বিএনপি এবং বিএনপি, বিএনপির শাখা কমিটি, যুব দল স্বেচ্ছাসেবক দল, মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতা কর্মি বৃন্দ। 

উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি হাজি জাকিরুল আলম, সহ-সাধারন সম্পাদক এস এম রহমান নিপু, তথ্য প্রযুক্তি ও আর্কাইভ বিষয়ক সম্পাদক এম ফরহাদ হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কায়সার হামিদ হান্নান, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মঞ্জু খাঁ, মজনু মুন্সি, মোঃ জশিম উদ্দিন সিয়ার সদস্য, মোঃ শাহজাহান হাওলাদার সহসভাপতি যুব দল। আনোয়ার হোসেন সেলিম সাধারণ সম্পাদক বুকিট বিন্তাং শাখা, মাসুম তালুকদার স্বেচ্ছাসেবক নেতাসহ অনেকে।

ট্যাগ: Banglanewspaper মালয়েশিয়া তারেক রহমান বিএনপি