banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: হাজার হাজার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে তথ্য প্রযুক্তি বিষয়ক প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৬ ডিসেম্বর সকালে পঞ্চমবারের মাতো আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত করা হয়।

বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার (বিআইসিসি)-তে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট মানব সোফিয়ার সঙ্গে কথা বলে চারদিনের এই উৎসবের উদ্বোধন করেন তিনি।

এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ মন্ত্রিপরিষদের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় তথ্য-প্রযুক্তি বিষয়ক এই সম্মেলন ও প্রদর্শনীর এবারের স্লোগান ‘আগামীর জন্য প্রস্তুত-রেডি ফর টুমরো’। মূলত এ প্রতিপাদ্য তথ্য-প্রযুক্তির যুগে বাংলাদেশের অর্জন ও অগ্রগতিকেই প্রতিফলিত করে। বাংলাদেশ এখন আর অনুসরণকারী নয় বরং ভবিষ্যৎ বিশ্বকে নেতৃত্ব দেয়ার জন্য বাংলাদেশ প্রস্তুত। প্রস্তুত মানব সম্পদ, প্রস্তুত অবকাঠামো।

ডিজিটাল ওয়ার্ল্ডে ই-কমার্স জোন, ডাটা সফট, আইটি ক্যারিয়ার কনফারেন্স এবং আউটসোর্সিং, গেমিংসহ নানা প্রদর্শনী নিয়ে বসেছেন তরুণ প্রযুক্তিবিদরা।

ট্যাগ: Banglanewspaper ডিজিটাল ওয়ার্ল্ড জুনাইদ আহমেদ পলক হাসানুল হক ইনু