banglanewspaper

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: ১১ডিসেম্বর সোমবার কুড়িগ্রামের রাজারহাটে যুদ্ধাপরাধের অভিযোগের প্রেক্ষিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অতিরিক্ত পরিচালক ও পুলিশের অতিরিক্ত সাবেক আইজিপি নাজমুল হক পিপিএম পরিদর্শনে আসেন।

সোমবার সকালে রাজারহাট থানা চত্বরে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি উপজেলার উমর মজিদ ইউনিয়নের বালাকান্দি এলাকার নলকাটা গ্রামের মৃত শরফ উদ্দিনের পুত্র মকবুল হোসেন (৭২) এর যুদ্ধাপরাধ অভিযোগের তদন্ত করেন। 

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ মোখলেসুর রহমান জানান, উমর মজিদ ইউপির বালাকান্দি নলকাটা এলাকার মকবুল হোসেন (৭২) মহান মুক্তিযুদ্ধ চলাকালীন অত্র এলাকায় পাকবাহিনীকে সহযোগিতা পূর্বক ওই এলাকার বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, লুটপাট ও নিরস্ত্র বাঙ্গালিদের হত্যা ও নির্যাতনের অভিযোগ এনে অত্র এলাকার বাসিন্দা মফিজুল হক আন্তর্জাতিক ট্রাইব্যুনালে একটি অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে আন্তর্জাতিক ট্রাইব্যুনালের অতিরিক্ত পরিচালক নাজমুল হক পিপিএম রাজারহাটে পরিদর্শনে আসেন। ওইদিন বিকাল ৪টা পর্যন্ত তিনি যুদ্ধাপরাধী মকবুল হোসেনের বালাকান্দি এলাকায় স্বাক্ষ্য গ্রহণ করে সন্ধ্যায় গাইবান্ধার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

ট্যাগ: Banglanewspaper যুদ্ধাপরাধী রাজারহাট