banglanewspaper

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের ফাইনাল আজ। আজ সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে মাশরাফী বিন মোর্তুজার রংপুর রাইডার্স ও সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টিভি।

কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। সে ভিক্টোরিয়ানসকে একই ভাবে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ২০১৭ বিপিএলের ফাইনাল নিশ্চিত করে রংপুর রাইডার্স।

বিপিএলের গত চার আসরের টানা তিনবারই শিরোপা জিতেছে মাশরাফি বিন মর্তুজা। এর মধ্যে দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। আরেকবার (২০১৫ সালে) মাশরাফি শিরোপা জিতেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। একই সঙ্গে এবার নিয়ে পাঁচ আসরের মধ্যে চারবারই ফাইনালে খেলছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তবে সাকিব আল হাসানও কম যান না। তিনিও এবার নিয়ে তৃতীয়বারের মতো বিপিএলের ফাইনাল খেলছেন। গতবার তার হাতেই উঠেছিল বিপিএলের শিরোপা। ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নও বাংলাদেশের নতুন টেস্ট ক্যাপ্টেন। ফলে সাকিবের জন্য বাড়তি অনুপ্রেরণা হতে পারে গত আসরের ফাইনাল। এর আগে একবার বিপিএলের ফাইনালে সতীর্থ ছিলেন সাকিব এবং মাশরাফি। এবারই প্রথম শিরোপা লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন দেশের দুই সেরা ক্রিকেটার।

ট্যাগ: Banglanewspaper বিপিএল ফাইনাল রংপুর রাইডার্স ঢাকা ডায়নামাইটস মাশরাফি সাকিব