banglanewspaper

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বেশি রান এই দুজনের। তাঁদের সংগ্রহে রয়েছে ২০ হাজারেরও বেশি রান। এবার দুজনই খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। চার-ছয়ের ঝড় তো মাঠে উঠবেই। আজ মঙ্গলবার ব্যাট হাতে আবার ঝড় তুললেন তাঁরা। যেনতেন ম্যাচে নয়, একবারে বিপিএলের ফাইনালে। ক্রিস গেইলের দানবীয় শতক আর ব্রেন্ডন ম্যাককালামের অর্ধশতকে পঞ্চম আসরের ফাইনালে ২০৬ রান তুলেছে রংপুর রাইডার্স। গেইল ১৪৬ ও ম্যাককালাম ৫১ রান করেন।

আজ টস জিতেছিলেন সাকিব আল হাসান। এবারের বিপিএলে যেহেতু পরে ব্যাটিং করা দলগুলো প্রায় প্রতিটি ম্যাচ জিতেছে সেই কারণে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন তিনি।

ব্যাটিং শুরু করে রংপুরের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারে জনসন চার্লসকে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। প্রথম কয়েকটা ওভার দেখে শুনে খেলেন গেইল ও ম্যাককালাম। প্রথম ৫ ওভারে রংপুর তোলে ২২ রান।

ষষ্ঠ ওভারে হাত খোলেন গেইল। মোসাদ্দেক হোসেন সৈকতের ওভারে তিনটি ছয় মারেন গেইল ও ম্যাককালাম। এরপর আর থামেননি এই দুজন। একাদশতম ওভারে অর্ধশতক পূর্ণ করেন গেইল। ৩৩ বলে লাগে গেইলের হাফ সেঞ্চুরি করতে। এরপর চার-ছয়ের ঝড় তুলে ১৭তম ওভারে বিপিএলের পঞ্চম শতকটি তুলে নেন তিনি।

অন্যপ্রান্ত হাফ সেঞ্চুরি করেন ম্যাককালাম। ৪৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন এই কিউই ব্যাটসম্যান। ম্যাককালাম রয়েসয়ে খেললেও গেইল ছিলেন অতিপ্রাকৃত। এই ইনিংসে ১৮টি ছয় মারেন তিনি। ৬৯ বলে ১৪৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ক্যারিবীয় জায়ান্ট।

শেষ পর্যন্ত ২০ ওভারে মাত্র এক উইকেটে ২০৬ রান করে রংপুর রাইডার্স।

ট্যাগ: Banglanewspaper গেইল রংপুর