banglanewspaper

চট্রগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার দিবাগত রাত চারটার দিকে বর্ষীয়ান এই রাজনীতিবিদ চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

চট্টগ্রামের লালদীঘি ময়দানে বাদ আসর সফল এই নগর পিতার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজার পর তাকে চশমাহিলে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এর আগে নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনি জনিত রোগে আক্রান্ত হওয়ার পর সাবেক এই মেয়রকে ১১ নভেম্বর রাত ১১টার দিকে চট্টগ্রামের ম্যাক্স  হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে রেখে তাকে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা। এরপর তাকে আবারো স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।  ১২ ডিসেম্বর মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।

ট্যাগ: Banglanewspaper মারা গেলেন চট্টগ্রাম সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী