banglanewspaper

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তির দাবি করেছে রাষ্ট্রপক্ষ।

এদিকে এ মামলায় বুধবার খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্কের দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার শাস্তির দাবি জানান।

সকালে খালেদা জিয়া আদালতে পৌঁছলে আইনজীবী কাজল অনুসন্ধান রিপোর্ট ও এজাহার পড়ার মধ্য দিয়ে যুক্তিতর্কের শুনানি শুরু করেন। পরে তিনি মামলার ৩২ সাক্ষীর জবানবন্দি উপস্থাপন ও যুক্তিতর্ক তুলে ধরেন।

এসময় খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন করা হলে বিচারক ড. আখতারুজ্জামান তা নাকচ করে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী কাল বুধবার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য রাখেন।

গত ৫ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে আত্মপক্ষ সমর্থনে নিজের অসমাপ্ত বক্তব্য উপস্থাপন করেন খালেদা জিয়া। ওই দিনই আদালত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য লিখিতভাবে দাখিল করতে এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ১৯ ডিসম্বের দিন ধার্য করেন।
 
আদালত সূত্র জানায়, দুর্নীতির এ দুই মামলায় চলতি বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।
 
১৯ অক্টোবর এ দুই মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত।
 
জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করে দুদক।
 
আর জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় অপর মামলাটি করা হয়।

ট্যাগ: Banglanewspaper খালেদা জিয়া দুর্নীতি