banglanewspaper

রাজনৈতিক অঙ্গনের বহুল আলোচিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। এরই মধ্যে কিছু ভোট কেন্দ্রের ফলাফল আসতে শুরু করেছে। সর্বশেষ ফলাফল অনুযায়ী ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৬টি কেন্দ্রের ফলাফল হাতে পাওয়া গেছে।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ৮ থেকে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় ৪টার পর। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি ভোটকেন্দ্রের ১১২২টি বুথে একযোগে ভোটগ্রহণ চলে। সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।

এবারের রসিক নির্বাচনে সবগুলো কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হলেও শুধুমাত্র ২৫ নম্বর ওয়ার্ডের বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। সকালে ভোটগ্রহণ শুরু হলে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারের চেয়ে পুরুষের উপস্থিতি বেশি লক্ষ্য করা যায়। তবে বেলা বাড়ার সাথে সাথেই নারী ভোটারের উপস্থিতিও বাড়তে শুরু করে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০৬টি কেন্দ্রের ফলাফলে দেখা গেছে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তাফা আওয়ামী লীগ প্রার্থীর থেকে ৫৮ হাজার ৯শ ৪০ ভোটে এগিয়ে আছে। তিনি পেয়েছেন ৯৫ হাজার ২৬০ ভোট। আওয়ামী লীগ প্রার্থী পেয়েছেন ৩৬ হাজার ৩শ ২০ টি ভোট।আর বিএনপির প্রার্থী ১৯২২১ ভোট পেয়ে একদম তলানিতে অবস্থান করছে।

এদিকে নগরীর দেওয়ানটুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিএনপির প্রার্থী ভোটাধিকার প্রয়োগ করেন। পরে তিনি সেখানে অবস্থানরত গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। কাওছার জামান বাবলা বলেন, ‘মাত্র ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভাল। কিন্তু সারা দিন পরে রয়েছে। তখন কী হয়, সেটা দেখতে হবে।’

বিএনপির এই প্রার্থী ভোট কারচুপি নিয়ে নিজের শঙ্কার কথাও জানান। তিনি অভিযোগ করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী বিশেষ দূত এইচ এম এরশাদ নির্বাচনী বিধি ভঙ্গ গত পাঁচ দিন ধরে রংপুরে নিজের বাসভবনে অবস্থান করছেন এবং দলীয় প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন। তবে যত কিছুই হোক, শেষ পর্যন্ত ভোটের মাঠে দৃঢ়ভাবে থাকার কথা বলেছেন বিএনপির এই মেয়র প্রার্থী।

তবে কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা বিএনপির নেতাদের ভোট দিতে বাধা দেবার অভিযোগ তুলেছেন। তাদের অভিযোগের বিষয় সরাসরি নাকচ করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন এমন কোন ঘটনা নির্বাচনী এলাকায় ঘটেনি।

ট্যাগ: Banglanewspaper রংপুর সিটি জয়ের দ্বারপ্রান্তে জাতীয় পার্টি মোস্তফা